Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মেদিনীপুর-খড়্গপুরে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি 

বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা হলদিয়া: বৃহস্পতিবার বিকেলে মেদিনীপুর, খড়্গপুর শহরজুড়ে ঝোড়ো হাওয়া সহ বৃষ্টি হয়েছে। কয়েকটি জায়গায় শিলাবৃষ্টিও হয়। প্রায় আধ ঘণ্টা বৃষ্টি হওয়ায় ক্ষয়ক্ষতি খুব বেশি হয়নি।  
বিশদ
ওড়িশা থেকে হেঁটে সামশেরগঞ্জে ৩ শ্রমিক 

বিএনএ, বহরমপুর: ওড়িশার ভদ্রক থেকে হেঁটে মুর্শিদাবাদে পৌঁছলেন তিন শ্রমিক। টানা পাঁচ দিন ধরে হাঁটার পর তাঁরা বাড়িতে পৌঁছতে সক্ষম হলেন। তাঁদের দাবি, ভদ্রক থেকে সামশেরগঞ্জ এলাকার ১১ জন শ্রমিক হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। তাঁদের মধ্যে আটজন অসুস্থ হয়ে পড়ায় বর্ধমানে থেকে গিয়েছেন।  
বিশদ

03rd  April, 2020
রেকর্ড পরিমাণ কয়লা উত্তোলন ইসিএলের

 

বিএনএ, আসানসোল: চলতি অর্থবর্ষে রেকর্ড পরিমাণ কয়লা উত্তোলন করল ইসিএল। কর্তৃপক্ষের দাবি, অর্থবর্ষে সর্বাধিক কয়লা উত্তোলন করা হয়েছে এবার। জানা গিয়েছে, মোট ৫০.৪১ মিলিয়ন টন কয়লা উত্তোলন হয়েছে। 
বিশদ

03rd  April, 2020
মন্তেশ্বরে ৩৮৪ বোতল মদ উদ্ধার, ধৃত ১

সংবাদদাতা, পূর্বস্থলী: বেআইনিভাবে বাড়িতে মদ মজুত করার অভিযোগে মন্তেশ্বরের গান্ধারপাড়া থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার বাতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম পিন্টু সাহা।  
বিশদ

03rd  April, 2020
জেলা সীমানায় রাতেও চেকিং পুলিসের
 

বিএনএ, বহরমপুর: রাতেও বীরভূম, নদীয়া এবং মালদহ জেলার সীমানা এলাকাগুলিতে চেকিং শুরু করল পুলিস। বাইরের থেকে কেউ এসে যাতে জেলায় ঢুকতে না পারে সেকারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।  
বিশদ

03rd  April, 2020
পটাশপুরে বধূকে গণধর্ষণের অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার কসবা এলাকায় এক বধূকে গণধর্ষণের অভিযোগ উঠল। স্থানীয় দুই যুবকের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ওই বধূ বুধবার সন্ধ্যায় থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেছেন।  
বিশদ

03rd  April, 2020
অযথা আতঙ্কিত না হওয়ার বার্তা মন্ত্রীর

 

বিএনএ, বহরমপুর: বৃহস্পতিবার রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন জঙ্গিপুর মহকুমা হাসপাতালে গিয়ে রোগীদের সঙ্গে কথা বলেন। তাঁদের সমস্যার কথা জানতে চান। অকারণে তাঁদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন মন্ত্রী। পাশাপাশি তিনি এদিন রোগীর পরিজনদের খাবারেরও ব্যবস্থা করেছেন। 
বিশদ

03rd  April, 2020
সংস্পর্শে আসা ৩ জনকে চিহ্নিত

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুর গ্রামীণ এলাকায় দিল্লির নিজামুদ্দিন থেকে ধর্মীয় সভা ফেরত সাতজন ইন্দোনেশিয়ার বাসিন্দা সহ ন’জনের সংস্পর্শে কারা কারা এসেছিলেন, তাঁদের খোঁজে প্রশাসনের পক্ষ থেকে তল্লাশি শুরু করা হয়েছে।  
বিশদ

03rd  April, 2020
রানিতলায় বাড়িতে আগুন

 

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার সকালে রানিতলা থানার খড়িবোনা গ্রামের একটি বাড়িতে আগুন লাগায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। প্রতিবেশীরা আগুন নিভিয়ে জানালা ভেঙে ঘরে আটকে থাকা দুই শিশুকে উদ্ধার করে।  
বিশদ

03rd  April, 2020
পুরুলিয়ায় রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগে
ধুন্ধুমার, গাড়ি ভাঙচুর,জখম ৪ পুলিসকর্মী 

সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার রেশনে কম সামগ্রী দেওয়ার অভিযোগ ঘিরে পুরুলিয়ার বোরো থানার আঁকরো গ্রামে ধুন্ধুমার বাধে। রেশন ডিলারকে গ্রেপ্তার করতে গেলে গ্রামবাসীদের ছোঁড়া ইট ও পাথরের ঘায়ে এক এএসআই সহ চারজন পুলিস কর্মী জখম হন।  
বিশদ

02nd  April, 2020
ঝাড়গ্রাম জেলায় ৫ ট্রাক ত্রাণসামগ্রী পাঠালেন শুভেন্দু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় ত্রাণসামগ্রী ভর্তি পাঁচটি ট্রাক পাঠালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। বুধবার শহরের ফেডারশেন অফিসে এই সমস্ত ত্রাণ নামিয়ে রাখা হয়েছে। এরপর ব্লকভিত্তিক ত্রাণ ভাগ করে দেওয়া হবে।
বিশদ

02nd  April, 2020
পুলিসের কড়াকড়ি কমতেই বাঁকুড়া, পুরুলিয়া
ও আরামবাগে লকডাউন ভাঙার ঝোঁক 

বাংলা নিউজ এজেন্সি: করোনায় আক্রান্তের সংখ্যা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে এ রাজ্যেও। কিন্তু পুলিসের নজরদারি একটু ঢিলেঢালা হতেই বুধবার সকাল থেকে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের সব্জি বাজারে, রাস্তায় সাধারণ মানুষ কার্যত ঘুরে বেড়ালেন।  
বিশদ

02nd  April, 2020
বাঁকুড়ার ২০ হাজার গ্রাহকের নাম
নেই পোর্টালে, রেশন বণ্টনে জটিলতা 

বিএনএ, বাঁকুড়া: করোনার জেরে আগামী ছ'মাস গরিব মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু গ্রাহকদের হাতে ডিজিটাল রেশন কার্ড থাকলেও বাঁকুড়া জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের নাম জেলা খাদ্যদপ্তরের পোর্টালে নেই। 
বিশদ

02nd  April, 2020
কন্যাশ্রী ও টিফিনের জমানো টাকা দিলেন
দুই মেয়ে, মা দিলেন সংসারের এক লক্ষ 

বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে বর্ধমান শহরের ছাত্রী ঈশিকা বন্দ্যোপাধ্যায় নিজের কন্যাশ্রী প্রকল্পের ১০ হাজার টাকা তুলে দিলেন ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ইমারজেন্সি রিলিফ ফান্ডে’। শুধু তাই নয়, তাঁর বোন ঈশানি বন্দ্যোপাধ্যায়ও টিফিনের টাকা জমিয়ে ১১০১ টাকা দান করেছেন।  
বিশদ

02nd  April, 2020
প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮ লক্ষ টাকা দিল তারাপীঠ মন্দির কমিটি
বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত পুলিসের 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহকারীদের জন্য এবার বীরভূমে জাতীয় ও রাজ্য সড়কে ধাবা খোলার সিদ্ধান্ত নিয়েছে পুলিস। তার সঙ্গে গ্যারেজও খোলা থাকবে। যে কোনও রাস্তায় গাড়ি বিকল হয়ে গেলে ব্রেক ডাউন গাড়ি উদ্ধার করে গ্যারেজে নিয়ে যাবে। 
বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলের অপচয় বন্ধে বারবার কলকাতা পুর প্রশাসনের তরফে আবেদন-নিবেদন করা হয়েছে। কিন্তু তারপরেও দেখা যাচ্ছে, শহরের বেশ কিছু অংশে জলের অপচয়ের মাত্রা ...

সংবাদদাতা, রায়গঞ্জ: করোনায় মৃতদের দেহ দাহ করা হবে স্থানীয় শ্মশানে, এই আশঙ্কায় শ্মশানঘাটের চারদিকের রাস্তা আটকে ঘণ্টা দুয়েক বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।   ...

  লন্ডন, ৪ এপ্রিল: অবশেষে বরফ গললো। বেতন কাটা নিয়ে গত কয়েকদিন ধরে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে ইয়ন মরগ্যান, বেন স্টোকসদের লড়াই চলছিল। ইসিবি চাইছিল, করোনা মোকাবিলায় ক্রিকেটারদের বেতনের কুড়ি শতাংশ অর্থ কমিয়ে দিয়ে। ...

বার্লিন, ৪ এপ্রিল: কালান্তক করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে পথ খুঁজছে গোটা বিশ্ব। আর এর উল্টো পথে হেঁটে জার্মানির বার্লিন ডিস্ট্রিক্ট মেয়র স্টিফেন ভন দাসেল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা পড়াশোনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম
১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম
১৯৩২ - বিশিষ্ট বাঙালী সাহিত্যিক প্রভাতকুমার মুখাপাধ্যায়ের মত্যু
১৯৫৭- কেরলে প্রথম ক্ষমতায় এলেন কমিউনিস্টরা
১৯৯৩- বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যু
২০০০- রবীন্দ্রসঙ্গীত শিল্পী কণিকা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৭- সাহিত্যিক লীলা মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) দ্বাদশী ৩৪/৫০ রাত্রি ৭/২৫। মঘা ২৩/৪০ দিবা ২/৫৭। সূ উ ৫/২৯/১৫, অ ৫/৪৯/৩৫, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১/৬ গতে ২/৩৪ মধ্যে।
২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, দ্বাদশী ২৫/৩১/০ দিবা ৩/৪৩/১২। মঘা ১৪/৫০/৩৮ দিবা ১১/২৭/৩। সূ উ ৫/৩০/৪৮, অ ৫/৫০/৫। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৮/২ গতে ১১/৪০/২৭ মধ্যে, কালবেলা ১১/৪০/২৭ গতে ১/১২/৫১ মধ্যে।
 ১১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম১৯৩২ ...বিশদ

07:03:20 PM

ভূমিকম্প অনুভুত অসমে 
বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মাঝে এবার ভূমিকম্প অনুভুত হল অসমে। রিখটার ...বিশদ

11:39:32 PM

নিরোর কথা শুনেছিলাম, প্রধানমন্ত্রীকে দেখলাম, ট্যুইট ফিরহাদ হাকিমের 
প্রধানমন্ত্রীর ডাকে রবিবার রাত ন’টার সময় ন’মিনিট ঘরের আলো জ্বালিয়ে ...বিশদ

10:04:34 PM

৯ মিনিটের ‘লাইট আউট’-এর জন্য বিদ্যুৎ গ্রিডে কোনও প্রভাব পড়েনি: কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং 

09:45:20 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১১১, মৃত ১২৬: পিটিআই 

09:20:30 PM

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করুন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বার্তা রাজ্যপাল জগদীপ ধনকারের 

09:18:00 PM